ibtvusa@gmail.com

917-517-9777

অবশেষে ধরা খেলেন মিল্টন সমাদ্দার

অবশেষে ধরা খেলেন মিল্টন সমাদ্দার

আইবিটিভি নিউজ ডেস্ক     

চাইল্ড অ্যান্ড ওল্ড এজ কেয়ার আশ্রমের চেয়্যারম্যান মিল্টন সমাদ্দারকে আটক করেছে ঢাকা গোয়েন্দা পুলিশ ডিবি। বুধবার রাতে রাজধানীর মিরপুর এলাকা থেকে আটক করা হয়েছে।ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার হারুন অর রশিদ বলেন, আটককৃত মিল্টন সমাদ্দারকে মিরপুর এলাকা থেকে আটক করা হয়েছে।  বৃদ্ধাশ্রমের নামে তার বিরুদ্ধে অনেক অভিযোগ রয়েছে বলেও জানান তিনি। অজস্র অভিযোগ নিয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে। 

 

বিশেষ করে তার বিরুদ্ধে মরদেহ নিয়ে অসঙ্গতি এবং জাল মৃত্যু সনদের অভিযোগটি গুরুতর মনে হয়েছে। ডিবি কার্যালয়ে বেশ কয়েকজন অভিযোগকারী অবস্থান করছেন বলেও জানিয়েছেন ঢাকা ডিবির প্রধান। তারা মমালা করবেন বলেও জানান তিনি। ‘চাইল্ড অ্যান্ড ওল্ড এইজ কেয়ার’ নামক বৃদ্ধাশ্রমের আড়ালে মিল্টন সমাদ্দারের নানা অপকর্ম নিয়ে সংবাদমাধ্যমে প্রতিবেদন প্রকাশের পর দেশব্যাপী তুমুল সমালোচনার ঝড় ওঠে।

 

যদিও কয়েকটি গণমাধ্যমে সাক্ষাৎকার দিয়ে তার বিরুদ্ধে ওঠা সব অভিযোগ অস্বীকার করেন মিল্টন সমাদ্দার। নিজের পক্ষে কিছু তথ্যপ্রমাণ ও যুক্তিও তুলে ধরেন। কিন্তু তার দাবি এবং উপস্থাপিত তথ্যপ্রমাণ বিশ্লেষণ করে দেখা যায়, মিল্টনের দেয়া বেশিরভাগ তথ্যই ছিল মিথ্যা। সামাজিক যোগাযোগমাধ্যমে মিল্টন সমাদ্দারের সেবামূলক কর্মকাণ্ডের রয়েছে ব্যাপক প্রচারণা।

 

এতে দেখা যায়, অসহায়-দুস্থ মানুষের সেবায় তিনি গড়ে তোলেন ‘চাইল্ড অ্যান্ড ওল্ড এজ কেয়ার’ নামে একটি বৃদ্ধাশ্রম। রাস্তা থেকে অসুস্থ ও ভবঘুরেদের কুড়িয়ে এনে আশ্রয় দেন বৃদ্ধাশ্রমে।

 

জনসেবামূলক এসব কর্মকাণ্ডের স্বীকৃতি হিসেবে পেয়েছেন সরকারি-বেসরকারি নানা পুরস্কারও। তবে যেটুকু ভালো কাজ করেছেন, প্রচার করেছেন ঢের বেশি।