news.ibtvusa@gmail.com

917-517-9777

অনলাইনে রানির ব্যবহৃত টি-ব্যাগ বিক্রি হচ্ছে ১২ হাজার ডলারে

অনলাইনে রানির ব্যবহৃত টি-ব্যাগ বিক্রি হচ্ছে ১২ হাজার ডলারে

আইবিটিভি ইউএসএ নিউজ ডেস্ক     

ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর পর ইন্টারনেট দুনিয়ায় তার বিভিন্ন স্মারকের ছবি ভেসে বেড়াচ্ছে। বিভিন্ন ই-কমার্স প্রতিষ্ঠানে বিক্রির তালিকায় এসব স্মারক রাখা হচ্ছে। এগুলো বিক্রির জন্য উচ্চ দাম হাঁকাতে দেখা যাচ্ছে। এর মধ্যে উল্লেখযোগ্য একটি স্মারক হলো রানির ব্যবহৃত টি-ব্যাগ। বর্তমানে এটি বিক্রির দাম হাঁকা হয়েছে ১২ হাজার ডলার। খবর নিউইয়র্ক পোস্টের।

প্রতিবেদনে বলা হয়েছে, রানি দ্বিতীয় এলিজাবেথের অভিষেকের ৭০ বছর পূর্তিতে বহুজাতিক ই-কমার্স প্রতিষ্ঠান ই-বেতে এক ব্যবহারকারী একটি টি-ব্যাগ তালিকাভুক্ত করেছিলেন। ওই ব্যক্তি তখন বলেছিলেন, ১৯৯৮ সালে উইন্ডসর ক্যাসেল থেকে ওই টি–ব্যাগ বাইরে নিয়ে আসা হয়েছিল।

 বিক্রেতা ওই টি-ব্যাগের বিশেষত্ব বর্ণনা করে লিখেছেন, এটি সেই টি–ব্যাগ, যা আপনারা হয়তো ১৯৯৮ সালের শেষের দিকে সিএনএনে দেখেছেন। রানি দ্বিতীয় এলিজাবেথ এটি ব্যবহার করেছিলেন। ৯০-এর দশকে পোকামাকড় নির্মূলের কাজে নিয়োজিত এক ব্যক্তি উইন্ডসর ক্যাসেল থেকে এটি লুকিয়ে বাইরে নিয়ে এসেছিলেন। লন্ডনে তেলাপোকার উপদ্রব মোকাবেলায় রানিকে সহযোগিতা করতে ওই ব্যক্তিকে ডাকা হয়েছিল।

এখানেই শেষ নয়। ওই টি-ব্যাগ যে রানির ব্যবহৃত এর সত্যতা নিশ্চিত করে ইনস্টিটিউট অব এক্সিলেন্স ইন সার্টিফিকেটস অব অথেনটিসিটি (আইইসিএ) থেকে দেয়া একটি সনদের ছবিও প্রকাশ করা হয়েছে।

ওই সনদে লেখা আছে, নিঃসন্দেহে ওপরের কথাগুলো সম্পূর্ণ সত্য। এটি একটি টি–ব্যাগ, যা একখণ্ড ইতিহাস ধারণ করছে! অমূল্য! বৃহস্পতিবার জর্জিয়ার ডেকাটার এলাকার ওই বিক্রেতা টি–ব্যাগটিকে ‘অত্যন্ত বিরল’ বলে উল্লেখ করেছেন।

শুধু টি–ব্যাগই নয়, ই বেতে আরও কিছু মজার জিনিসের তালিকা দেখা গেছে। এক বিক্রেতা মোমের তৈরি রানির একটি মূর্তিকে বিক্রির তালিকায় যুক্ত করেছেন। এর দাম চাওয়া হয়েছে ১৫ হাজার ৯০০ ডলার। ওই মূর্তির বৈশিষ্ট্য সম্পর্কে তিনি লিখেছেন, এর চুলগুলো সত্যিকারের মানুষের চুল।

রানির বার্বি ডলসহ আরও বেশ কিছু জিনিসের প্রচুর চাহিদা দেখা গেছে। রানির বার্বি ডলের দাম ধরা হয়েছে ১ হাজার ২৯৯ দশমিক ৯৯ ডলার। আর রানির হাতে স্বাক্ষরিত একটি অটোগ্রাফও ১১ হাজার ২৪৯ ডলারে বিক্রি হচ্ছে।