ibtvusa@gmail.com

917-517-9777

গাজার রাফায় ব’র্ব’রতা চালাচ্ছে ইসরাইল

গাজার রাফায় ব’র্ব’রতা চালাচ্ছে ইসরাইল

আইবিটিভি নিউজ ডেস্ক     

ফিলিস্তিনের গাজা উপত্যকার মিসর সীমান্তবর্তী শহর রাফায় চলছে দখলদার ইসরাইলের বর্বর হামলা। সব হারিয়ে শহরটিতে আশ্রয় নেওয়া নিরীহ ফিলিস্তিনিদের ওপর ভারী অস্ত্র নিয়ে পৈশাচিকতা চালিয়ে যাচ্ছে আগ্রাসী সেনারা। লণ্ডভণ্ড করা হচ্ছে স্থানীয় হাসপাতালগুলো। ইসরাইলের এমন ন্যাক্কারজনক কর্মকাণ্ডের পর প্রথমবারের মতো দেশটিতে পাঠানো বোমার চালান আটকে দিয়েছে আমেরিকা। ভারী মেশিনগান দিয়ে চলছে অনবরত গুলিবর্ষন। ট্যাঙ্ক থেকে ছোড়া হচ্ছে একের পর এক গোলা।

পাশাপাশি আকাশ থেকে ফেলা হচ্ছে বোমা। গুড়িয়ে যাচ্ছে ফিলিস্তিনিদের বাড়ি-ঘর। আগ্রাসনের কারণে যেসব ফিলিস্তিনি উত্তার গাজা থেকে পালিয়ে রাফায় আশ্রয় নিয়েছিল, তাদের চলছে দখলদার ইসরাইলের এমন বর্ববরতা। রক্ষা পাচ্ছে না হাসপাতালগুলোও। রাফার একাধিক হাসপাতালে অভিযানের মানে বর্ববরতা চালিয়েছে ইসরাইলি সেনারা। এতে কার্যকর অচল হয়ে পড়েছে স্থানীয় স্বাস্থ্য সেবা। চিকিৎসা থেকে বঞ্চিত হচ্ছে অসহায় ফিলিস্তিনিরা। এমন অবস্থায় আবারো অজানা গন্তব্যে ছুটছে গাজার সব হাজারো মানুষগুলো।

তবে নারী শিশু নিয়ে কোথায় আশ্রয় নেবে, তা জানে না তারা। তবে অবশেষে ঘুম ভেঙেছে যুক্তরাষ্ট্রের। আহ্বান উপেক্ষা করে রাফায় হামলা চালানোর জন্য ইসরাইলকে বোমা সরবরাহ বন্ধ করার ঘোষণা দিয়েছে দেশটি।মার্কিন কর্মকর্তারা জানান, ২ হাজার পাউন্ড ওজনের ১৮ শোটি এবং ৫ শো পাউন্ড ওজনের ১৭ শোটি বোমার শিপমেন্ট আটকে দেয়া হয়েছে। যুদ্ধবিরতি ও জিম্মি মুক্তির চুক্তি কার্যকর না হলে এই বোমা ইসরাইল পাবে না বলেও জানিয়েছে যুক্তরাষ্ট্র। এছাড়া সীমা অতিক্রম না করতে তেল আবিবকে সতর্ক করেছে হোয়াইট হাউজ।

এদিকে যুক্তরাষ্ট্র জুড়ে চলা বিক্ষোভে গ্রেফতার অভিযান বাড়িয়েছে মার্কিন পুলিশ। ২৪ ঘণ্টায় আরো তিন শতাধিক শিক্ষার্থীকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ বলছে, ১৮ এপ্রিল থেকে শুরু হওয়া বিক্ষোভে ৫৪টি বিশ্ববিদ্যালয় থেকে তারা প্রায় ২৮ শো শিক্ষার্থীকে গ্রেফতার করা হয়েছে।