ibtvusa@gmail.com

917-517-9777

আমেরিকাজুড়ে বৈরী আবহাওয়া

আমেরিকাজুড়ে বৈরী আবহাওয়া

আইবিটিভি নিউজ ডেস্ক     

সোমবার থেকে এখন পর্যন্ত আমেরিকার ২২টি স্টেইটে কমপক্ষে ১২৫টি টর্নেডো আঘাত হেনেছে বলে জানিয়েছে ন্যাশনাল ওয়েদার সার্ভিস। দেশের সমভূমি এবং মধ্য-পশ্চিম থেকে দক্ষিণ-পূর্ব এলাকা পর্যন্ত টর্নেডো, বাতাস ও শিলাবৃষ্টিসহ সামগ্রিকভাবে প্রতিকূল আবহাওয়ার কারণে সোমবার থেকে শুক্রবার পর্যন্ত এক হাজার চারশটিরও বেশি টর্নেডোর খবর পাওয়া গেছে। ন্যাশনাল ওয়েদার সার্ভিস বলেছে, লিওন কাউন্টির টালাহাসিতে একটি টর্নেডো সতর্কতা জারি করা হয়।

লিওন কাউন্টি শেরিফ অফিস জানিয়েছে, টালাহাসির একটি বাড়িতে গাছ পড়ে একজন নারীর মৃত্যু হয়েছে। প্রচন্ড বাতাস না টর্নেডোর কারণে এ ক্ষয়ক্ষতির হয়েছে তা খুব দ্রুতই নির্ধারণ করা হবে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বিষয়টি আরও স্পষ্ট হবে। তবে আপাতত তাদের এখনও তীব্র প্রতিকূল আবহাওয়ার বিষয়ে সতর্ক থাকতে হবে। টালাহাসির ফ্লোরিডা স্টেইট ইউনিভার্সিটি ক্যাম্পাস তীব্র প্রতিকূল আবহাওয়ার কারণে বন্ধ হয়ে গেছে।

দেশের দক্ষিণাঞ্চলের বেশ কিছু অংশে শুক্রবার তীব্র বাতাসসহ প্রতিকূল আবহাওয়া বিদ্যমান ছিল। আইওয়া, মিযৌরি, জর্জিয়া এবং মিসিসিপিজুড়ে পাঁচটি টর্নেডোর খবর পাওয়া গেছে। এ ছাড়া অস্টিন ও টেক্সাসের পশ্চিমে পাঁচ ইঞ্চি পর্যন্ত ব্যাস বিশিষ্ট শিলাবৃষ্টির খবর পাওয়া গেছে এবং ঘণ্টায় ৭৬ মাইল বেগের তীব্র বাতাস অ্যালাবামাতে আঘাত হেনেছে। জর্জিয়া এবং ফ্লোরিডার কিছু অংশে প্রবল বজ্রসহ ঝড় হয়েছে।