ibtvusa@gmail.com

917-517-9777

টর্নেডোর কবলে ৫৭ মিলিয়ন আমেরিকান

টর্নেডোর কবলে ৫৭ মিলিয়ন আমেরিকান

আইবিটিভি নিউজ ডেস্ক     

আমেরিকার ১১ টি স্টেইটে ৪০টির ও বেশি টর্নেডোর খবর পাওয়া গেছে। সোমবার থেকে টেনেসি, আইওয়া, ক্যানসাস, ওকলাহোমা, মিজৌরি ও নেব্রাস্কা স্টেইট জুড়ে কমপক্ষে ২১টি টর্নেডো হয়েছে এবং বৃহস্পতিবার পর্যন্ত টর্নেডোর সংখ্যা আরও বাড়তে পারে। বুধবার ৫টি স্টেইটে ২০টি টর্নেডোর খবর পাওয়া গেছে। ইন্ডিয়ানা, মিশিগান, ওহাইও, ওয়েস্ট ভার্জিনিয়া ও আরকানসায় বৃহস্পতিবারে আরও টর্নেডো হওয়ার আশঙ্কা করা হচ্ছে। মিশিগান স্টেইটের ইউনিয়ন সিটিতে টর্নেডোর কারণে জরুরি অবস্থা জারি করা হয়।

এদিকে মিশিগান স্টেইটের দক্ষিণে অবস্থিত কালামজুতে ফেডেক্সের একটি অফিস ক্ষতিগ্রস্ত হয়েছে। কোম্পানির পক্ষ থেকে বলা হয়েছে বিল্ডিংয়ের বাসিন্দারা সবাই অক্ষত আছে এবং ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ণয় চলছে। এছাড়া ফেয়ারহেভেন, ওয়েস্ট ভার্জিনিয়ার আয়রনডেল, ওহাইও, শার্লট, ওহাইও, গারল্যান্ড কাউন্টি ও আরকানসায় একাধিক বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। ওহাইওর সিনসিনাটি এলাকায় বন্যার সতর্কতা জারি করা হয়। সেখানে তিন ইঞ্চি পর্যন্ত বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

বন্যার সতর্কতা হিসেবে এলাকার অসংখ্য রাস্তা বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। শক্তিশালী এই বাতাস সম্ভবত টেক্সাস থেকে ওজার্কস ও ওহাইও নদী উপত্যকা থেকে মধ্য-আটলান্টিক পর্যন্ত একটি বিস্তৃত অঞ্চলে অসংখ্য তীব্র বজ্রঝড় সৃষ্টি করবে। সেন্ট লুইস, সিনসিনাটি, লুইসভিল, ন্যাশভিল, মেমফিস, মিযৌরির স্প্রিংফিল্ড ও লিটল রকের মতো প্রধান শহরগুলো সম্ভাব্য ভয়ঙ্কর ঝড়ের কবলে পড়তে যাচ্ছে। ঝড়ের পূর্বাভাসের সঙ্গে এই অঞ্চলের একাধিক স্টেইটের জন্য বন্যার আগাম সতর্কতা জারি করা হয়েছে।