news.ibtvusa@gmail.com

917-517-9777

ফয়সালা হবে রাজপথে: মির্জা ফখরুল

ফয়সালা হবে রাজপথে: মির্জা ফখরুল

আইবিটিভি ইউএসএ নিউজ ডেস্ক     

রাজপথে আন্দোলনের মাধ্যমে বর্তমান সরকারকে উৎখাত করতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এসময় বিএনপি মহাসচিব আরও বলেন, আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলে দিয়েছেন, ফয়সালা হবে রাজপথে।

বুধবার (১২ অক্টোবর) নগরীর পলোগ্রাউন্ড ময়দানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, পুলিশের গুলিতে পাঁচ নেতাকর্মী নিহত ও খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির ডাকা বিভাগীয় মহাসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুল বলেন, আমাদের আন্দোলনের মূল লক্ষ্য, হাসিনা সরকারকে এখনই পদত্যাগ করতে হবে। তার ক্ষমতায় থাকার কোনো অধিকার নেই। এখন তারা বলেছেন, দুর্ভিক্ষ আসছে, আপনারা কম খান, বাতি কম জ্বালান, পানি কম খান। তাহলে আছেন কেনো? আমি আগেই বলেছি যে সেইফ এক্সিট করেন, নিরাপদে চলে যান। নাহলে পালানোর পথ খুঁজে পাবেন না। আমরা বলেছি এই সংসদকে বিলুপ্ত করতে হবে। নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা দিতে হবে।

তিনি বলেন, সেই সরকার নতুন নির্বাচন কমিশন গঠন করবে ও সকল রাজনৈতিক দলকে সম্পৃক্ত করে নির্বাচন করবে। জনগণের পার্লামেন্ট গঠন করবে। (বক্তব্যের এই পর্যায়ে বিএনপি মহাসচিব সংশোধনী দিয়ে বলেন, সব নয়, যারা আন্দোলনে অংশ নিবে তাদেরই নিতে হবে।)

মির্জা ফখরুল সমাবেশে দাবি করেন, বিএনপি চেয়ারপারসনকে অন্যায়ভাবে জামিন বঞ্চিত করা হয়েছে। প্রশাসনের সর্বস্তরে দলীয়করণের অভিযোগও করেন মির্জা ফখরুল।


সমাবেশে দলটির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, খন্দকার মোশাররফ হোসেন, বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাসির উদ্দিনসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন। এছাড়া উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় বিএনপির নেতারা। দুপুর থেকে শুরু হওয়া এই সমাবেশে বিএনপির কেন্দ্রীয় ও স্থানীয় নের্তৃবৃন্দ বক্তব্য রাখেন।