news.ibtvusa@gmail.com

917-517-9777

আমরা অর্থের ঘাটতিতে কিছুটা অসুবিধায় আছি: পরিকল্পনামন্ত্রী

আমরা অর্থের ঘাটতিতে কিছুটা অসুবিধায় আছি: পরিকল্পনামন্ত্রী

আইবিটিভি ইউএসএ নিউজ ডেস্ক     

বৈশ্বিক পরিস্থিতির প্রভাব বাংলাদেশের অর্থনীতিতে পড়ছে বলে মন্তব্য করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

তিনি বলেন, “আমরা অর্থের ঘাটতিতে এখন কিছুটা অসুবিধায় আছি। এ সমস্যা আমাদের নয়। অন্য রাষ্ট্রের তৈরি সমস্যা হঠাৎ আমাদের ওপর এসে পড়েছে।”

এ সময় বিদ্যুৎ সমস্যার কথা উল্লেখ করে মান্নান বলেন, “বৈশ্বিক পরিস্থিতির কারণে আমরা এখন বিদ্যুৎ একটু কম পাচ্ছি। তবে মাসখানেকের মধ্যেই এই অবস্থা ঠিক হয়ে যাবে। তাই আমাদের সবাইকে ধৈর্য্য ধারণ করতে হবে।”

বর্তমান সরকারের বড় সাফল্য ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেওয়া বলেও মন্তব্য করেন তিনি।

মঙ্গলবার দুপুরে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার এফআইভিডিবি হলরুমে স্বেচ্ছাধীন তহবিল থেকে বন্যার্তদের আর্থিক অনুদান বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন পরিকল্পনা মন্ত্রী।

এম এ মান্নান আরও বলেন, এই সরকার যেকোনো দুর্যোগে মানুষের পাশে থেকে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়। এ বছরের ভয়াবহ বন্যা আমাদের ব্যাপক ক্ষতি করেছে। আমরা বন্যার্তদের সহযোগিতা চলমান রেখেছি। বন্যায় ক্ষতিগ্রস্তদের আরও সহায়তা দেওয়া হবে।

মন্ত্রী বলেন, বিদ্যুতের পর দেশের সর্বত্রই আমরা নিরাপদ পানির ব্যবস্থা করেছি। এখন ঘরে ঘরে পাইপ লাইনের মাধ্যমে পানি পৌঁছে দেওয়ার কাজ চলছে। শেখ হাসিনা সরকারের আরেকটা যুগান্তকারী কাজ হল ভূমিহীন-গৃহহীনদের ঘর তৈরি করে দেওয়া। আমার জীবনে এর চেয়ে ভালো কাজ দেখিনি। এভাবে সারা বছরই সরকার বিভিন্ন সহায়তা করে আসছে।

আর্থিক অনুদান বিতরণ কার্যক্রমে উপস্থিত ছিলেন শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আনোয়ার উজ জামান, পরিকল্পনামন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা হাসনাত হোসেন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান নূর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রানী তালুকদার।