news.ibtvusa@gmail.com

917-517-9777

ময়মনসিংহে জমি নিয়ে বিরোধের জেরে বীর মুক্তিযোদ্ধাকে মারধরের অভিযোগ

ময়মনসিংহে জমি নিয়ে বিরোধের জেরে বীর মুক্তিযোদ্ধাকে মারধরের অভিযোগ

শফিয়েল আলম সুমন, ময়মনসিংহ প্রতিনিধি     

ময়মনসিংহ গফরগাঁওয়ের পাগলা থানার বারইহাটি গ্রামের জমি সংক্রান্ত বিরোধ নিয়ে এক বীর মুক্তিযোদ্ধাকে মারধর করে আহত করা হয়েছে।

গত মঙ্গলবার দুপুরে ওই ঘটনা ঘটে। এ বিষয়ে পাগলা থানায় মামলা দায়ের করা হয়েছে। ঘটনাস্থলে বীর মুক্তিযোদ্ধাকে বাঁচাতে গেলে আহত হয় তার ভাতিজা। এভাবে বীর মুক্তিযোদ্ধাকে আহত করায় ক্ষোভ প্রকাশ করেছেন বাংলাদেশ বীর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড এর নেতারা। ঘটনাস্থলে গিয়ে এ ক্ষোভ প্রকাশ করেন।

বীর মুক্তিযোদ্ধা মো. জালাল উদ্দিন শেখ তাঁর এক পুত্র নিয়ে নিজ গ্রামে বসবাস করছেন। তার পাশেই তার আপন ভাই দীর্ঘদিন ধরে জালাল উদ্দিন শেখের ক্রয় করা সম্পত্তি সহ বিভিন্ন বিষয়াদি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। উক্ত বিরোধকে কেন্দ্র করে  গত মঙ্গলবার দুপুরে বটতলা থেকে বাড়ি পথে আসার পথে রিয়াজ উদ্দিনের বাড়ির সামনে পৌছালে পূর্ব থেকে উৎপেতে থাকা মোঃ ছমির উদ্দিনের ছেলে মানিক শেখ ও আসাদ শেখ ছল ও রড দিয়ে এলোপাতারি ভাবে মারধর করে এবং শরীরের বিভিন্ন স্থানে জখম করে।

বীর মুক্তিযোদ্ধাকে বাচাঁতে এগিয়ে আসলে তাঁর ভাতিজা বাচ্চু শেখ ছলের আঘাতের শিকার হয়। এরপর আহত বীরমুক্তিযোদ্ধা জালাল ও ভাতিজা বাচ্চুকে গফরগাঁও উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়।

বীর মুক্তিযোদ্ধা জালাল শেখ উপযুক্ত শাস্তি দাবি করেন। তার ছেলে রেজাউল করিম প্রতি মুহুর্তে তাদের হুমকি দিয়ে যাচ্ছেন বলে প্রতিবেদককে জানান।

এ বিষয়ে বাংলাদেশ বীর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের কেন্দ্রীয় নেতা সুলতান আহামেদ,হারুন তরফদার এবং মাসুদ আলী জানান এ বীর মুক্তিযোদ্ধার চাচার বিচার না হলে আন্দোলন গড়ে তোলা হবে।

এ বিষয়ে পাগলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেদুজ্জামান জানান, এ বিষয়ে মামলা হয়েছে। মামলা নং ৭ এবং আসামীদের গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে।