news.ibtvusa@gmail.com

917-517-9777

সান ফ্রান্সিসকোর বাড়িতে পেলোসির স্বামীর ওপর হামলা

সান ফ্রান্সিসকোর বাড়িতে পেলোসির স্বামীর ওপর হামলা

আইবিটিভি ইউএসএ নিউজ ডেস্ক     

ক্যালিফোর্নিয়ায় হাউজ স্পিকার ন্যান্সি পেলোসির বাড়ি ভেঙে ভেতরে প্রবেশ করে তার স্বামীর ওপর হামলা হয়েছে। ৮২ বছর বয়সী পল পেলোসিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এক মুখপাত্র জানান, আহত স্পিকারের স্বামীকে সারিয়ে তুলতে চেষ্টা করছেন চিকিৎসকরা। সিএনএন জানায়, হামলাকারী হাতুড়ি দিয়ে পলের ওপর আক্রমণ চালায়। কী কারণে হামলা চালানো হয়েছে তা স্পষ্ট নয়।

হামলাকারী ডেভিড ডিপেপে’কে আটক করে হেফাজতে নেওয়া হয়েছে। শুক্রবার সকালের হামলা চালানোর সময় সান ফ্রান্সিসকোর বাড়িতে ছিলেন না হাউজ স্পিকার ন্যান্সি পেলোসি।

ঘটনার তদন্ত শুরু করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। পুলিশ চিফ উইলিয়াম স্কট জানান, গ্রেফতার করার আগে ৪২ বছর বয়সী হামলাকারী ডেভিড ডিপেপে হাতুড়ি দিয়ে পলকে আঘাত করতে থাকে।

সূত্রের বরাতে সিএনএন জানায়, স্পিকার বাড়িতে ফেরার আগ পর্যন্ত স্বামীকে বেধে রাখতে চেয়েছিলো হামলাকারী। বাড়িতে প্রবেশ করেই ‘কোথায় ন্যান্সি পেলোসি, কোথায় ন্যান্সি পেলোসি’ বলে চিৎকার করছিলো হামলাকারী।

সিনিয়র ডেমোক্র্যাটের মুখপাত্র জানান, হামলা থেকে বাঁচাতে এগিয়ে আসার জন্যে পুলিশ এবং চিকিৎসকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন পেলোসি।

স্পিকারের স্বামী একটি ভেনচার ক্যাপিটাল ফার্মের মাল্টি মিলিয়নিয়ার প্রতিষ্ঠাতা।

গাড়ি চালিয়ে দুর্ঘটনার জন্যে গেল বছরের দোষী সাব্যস্ত হন পেলোসি। গেল অগাস্টে এ জন্য পাঁচ দিনের কারাদণ্ডও দেওয়া হয় স্পিকারের স্বামীকে। ওই ঘটনার সঙ্গে কোনো সংযোগ আছে কিনা তাও খতিয়ে দেখছে পুলিশ।