news.ibtvusa@gmail.com

917-517-9777

বিয়ার-পপকর্ন নিয়ে অপেক্ষা করুন, হাউজ কমিটিতে হাজিরা দিচ্ছেন ট্রাম্প

বিয়ার-পপকর্ন নিয়ে অপেক্ষা করুন, হাউজ কমিটিতে হাজিরা দিচ্ছেন ট্রাম্প

আইবিটিভি ইউএসএ নিউজ ডেস্ক     

সমর্থকদের বিয়ার আর পপকর্ন নিয়ে অপেক্ষার অনুরোধ জানিয়ে সাবেক প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের ছেলে এরিক বলেছেন, ক্যাপিটলে হামলা তদন্তে নিয়োজিত হাউজ কমিটির তলবে হাজিরা দিচ্ছেন তার বাবা। পেনসিলভেনিয়ায় এক সমাবেশে এ কথা জানান এরিক। ১৪ নভেম্বরের মধ্যে হাউজ সিলেক্ট কমিটির সামনে স্বশরীরে বা ভার্চুয়ালি হাজির হতে আনুষ্ঠানিকভাবে তলবনামা পাঠানো হয়েছে ট্রাম্পকে।

ক্যাপিটলে দাঙ্গার ঘটনায় সাবেক প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পকে তলব করেছে হাউজ সিলেক্ট কমিটি। সেই তলবে ট্রাম্পের সাড়া দেওয়ার ইঙ্গিত দিয়েছেন তার ছেলে এরিক ট্রাম্প।

শুক্রবার রাতে পেনসিলভেনিয়ার ল্যাঙ্কেস্টারে ডানপন্থীদের এক সমাবেশে যোগ দেন এরিক ট্রাম্প। সেখানে হাউজ কমিটির শুনানিতে লাইভে ট্রাম্পের বক্তব্য শোনার জন্য সমর্থকদের বিয়ার আর পপকর্ন নিয়ে অপেক্ষা করার আহ্বান জানিয়েছেন তিনি।

হাউজ কমিটির তলবনামা ট্রাম্প পেয়েছেন জানিয়ে এরিক বলেন, কমিটির সামনে নির্বাচনে প্রতারণার কথা তুল ধরবেন সাবেক প্রেসিডেন্ট। 

এরিকের এ বক্তব্যের পর সমর্থকরা উচ্চস্বরে জবাব দেন, তারা প্রস্তুত।

এছাড়া বিভিন্ন সংবাদমাধ্যমের খবরেও বলা হয়েছে, কিছু শর্তে হাউজ কমিটির সামনে হাজির হতে রাজি আছেন ট্রাম্প। শর্তের মধ্যে যতক্ষণ তিনি কথা বলবেন ততক্ষণ লাইভে রাখার কথা বলেছেন সাবেক প্রেসিডেন্ট।

এর আগে, হাউজ কমিটির তলবে সাড়া না দিয়ে কংগ্রেসকে অবমাননার দায়ে ট্রাম্পের সাবেক মিত্র স্টিভ ব্যাননকে দোষী সাব্যস্ত করে চার মাসের কারাদণ্ড দিয়েছে আদালত। ট্রাম্পের বিরুদ্ধেও একই ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছে ক্যাপিটলের দাঙ্গা তদন্তকারী হাউজ কমিটি।

এদিকে, মনমাউথ ইউনিভার্সিটির এক জরিপে দেখা যায়, গত বছরের ৬ জানুয়ারির সহিংসতার ঘটনায় কমিটির সামনে ট্রাম্পকে স্বাক্ষ্য দেওয়া উচিত বলে মনে করেন ৬০ শতাংশ অ্যামেরিকান। জরিপে অংশ নেওয়া ৭৭ শতাংশ নাগরিক মনে করেন, ট্রাম্প হাজির হলে হাউজ কমিটির শুনানির লাইভেই হাজির হবেন।

ডনাল্ড ট্রাম্প হচ্ছেন অ্যামেরিকার ইতিহাসে একমাত্র প্রেসিডেন্ট যিনি নির্বাচনের ফল বদলে দেওযা এবং শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তরের প্রচেষ্টাকে বাধাগ্রস্ত করেছেন। যার চূড়ান্ত ফল হিসেবে ক্যাপিটলে হামলা এবং প্রাণঘাতী সহিংসতার ঘটনা ঘটে বলে মতামত দিয়েছেন ক্যাপিটল হিলে হামলার ঘটনা তদন্তে নিয়োজিত হাউস কমিটি।