news.ibtvusa@gmail.com

917-517-9777

ফ্লোরিডায় ক্ষয়ক্ষতি পরিদর্শন বাইডেনের; মৃতের সংখ্যা বেড়ে ১২০

ফ্লোরিডায় ক্ষয়ক্ষতি পরিদর্শন বাইডেনের; মৃতের সংখ্যা বেড়ে ১২০

আইবিটিভি ইউএসএ নিউজ ডেস্ক     

প্রেসিডেন্ট জো বাইডেন এবং ফার্স্ট লেডি জিল বাইডেন বুধবার ফ্লোরিডায় ফোর্ট মায়ার্স পরিদর্শন করেন। হারিকেইন ইয়েনের ক্ষয়ক্ষতি পরিদর্শন করতে এবং মারাত্মক, শক্তিশালী এই ঝড় দ্বারা প্রভাবিত কর্মকর্তা, বাসিন্দা এবং ব্যবসায়ীদের সাথে বৈঠক করতে প্রেসিডেন্টের হেলিকপ্টার মেরিন ওয়ানে করে তাঁরা ওই এলাকা ঘুরে দেখেন।

ইয়েনে মৃতের সংখ্যা কমপক্ষে ১২০ জনে দাঁড়িয়েছে, যার মধ্যে ১১০ জনই ফ্লোরিডায় এবং বাকিরা নর্থ ক্যারোলাইনায়। ফ্লোরিডার লি কাউন্টিতে সবচেয়ে বেশি মানুষের মৃত্যুর খবর পাওয়া গেছে।

বাইডেন পুনরুদ্ধারের প্রচেষ্টা নিয়ে আলোচনা করতে রিপাবলিকান গভর্নর রন ডিসান্টিস এবং সিনেটর মার্কো রুবিও এবং রিক স্কটসহ স্টেট এবং স্থানীয় নেতাদের সাথে বৈঠক করেন। অভিবাসন এবং অন্যান্য ইস্যুতে ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনের সম্ভাব্য প্রতিদ্বন্দ্বী ডিসান্টিসের সাথে বাইডেন সম্প্রতি বিবাদে জড়িয়ে পড়েন। রুবিও এবং স্কট উভয়েই বাইডেন প্রশাসনের নীতির তীব্র সমালোচনা করেছেন।

তবে আপাতত, রাজনৈতিক প্রতিদ্বন্দ্বীরা দেশের তৃতীয় সর্বাধিক জনবহুল স্টেটে আঘাত হানা হারিকেইনের পরে, ত্রাণ প্রচেষ্টার দিকে মনোনিবেশ করার জন্য মতপার্থক্যকে একপাশে সরিয়ে রেখেছেন। ডিসান্টিস প্রেসিডেন্টকে তার স্টেট পরিদর্শনের জন্য ধন্যবাদ জানিয়েছেন এবং ফেডারেল ইমার্জেন্সি ম্যানেজমেন্ট এজেন্সি বা ফেমা-র প্রশংসা করেছেন।

বাইডেনও রাজনৈতিক মতপার্থক্যের সবরকম ধারণাকে প্রত্যাখ্যান করে বলেছেন, পুনরুদ্ধারের প্রচেষ্টায় ডিসান্টিস সত্যিই ভাল কাজ করেছেন। পর্যবেক্ষকরা বলেছেন, বাইডেন এবং ডিসান্টিস উভয়ই প্রাকৃতিক দুর্যোগের প্রভাব মোকাবেলা করার সাথে সাথে তাদের দলীয় বিভাজনগুলো কাটিয়ে উঠতে আগ্রহী ছিলেন।