ibtvusa@gmail.com

917-517-9777

দোষী ট্রাম্পের রায় ঘোষণা স্থগিত!

দোষী ট্রাম্পের রায় ঘোষণা স্থগিত!

আইবিটিভি নিউজ ডেস্ক     

সুপ্রিম কোর্টের দায়মুক্তির রায়ের পর নিউইয়র্কে হাশ মানি মামলায় দোষী সাব্যস্ত সাবেক প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের সাজা ঘোষণা স্থগিত করেছেন নিউইয়র্কের বিচারক হুয়ান মার্চেন। ১১ই জুলাই হাশ মানি রায়ের প্রেক্ষিতে ট্রাম্পের সাজা ঘোষণা করার কথা ছিলো। কিন্তু সোমবার সুপ্রিম কোর্টের দায়মুক্তির আদেশের পর দোষী ট্রাম্পের রায় ঘোষণা সেপ্টেম্বর পর্যন্ত স্থগিত রাখা হয়েছে।

এর আগে, ট্রাম্পের আইনজীবীরা হাশ মানি মামলার রায় বাতিল ও চলতি মাসে তার আসন্ন সাজা প্রাপ্তির বিষয়টি বিলম্বিত করার জন্য আবেদন করেন। হাশ মানি মামলার শুনানিতে সভাপতিত্ব করা নিউইয়র্ক জাজের কাছে পাঠানো চিঠিতে ট্রাম্পের আইনজীবীরা আদালতের দেয়া ২০২০ সালে নির্বাচনের ফলাফলে কারচুপি সংক্রান্ত মামলার রায়ের বিষয়টিও উল্লেখ করেন। গত মে মাসে নথিপত্রে মিথ্যাচারের অপরাধে ৩৪ টি অভিযোগে দোষী সাব্যস্ত হন ট্রাম্প। ১১ জুলাই এই রায়ের প্রেক্ষিতে ট্রাম্পের সাজা ঘোষণা করার কথা ছিলো।

তার আইনজীবীরা উল্লেখ করেছেন, হাশ মানি মামলায় উল্লিখিত নথিগুলোতে ট্রাম্প ক্ষমতায় থাকা অবস্থায় ২০১৭ সালে স্বাক্ষর করেছিলেন। গত বছরও ট্রাম্পের আইনজীবীরা একইভাবে দাবি করেছিলেন, মামলায় উল্লিখিত কর্মকাণ্ডগুলো প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালনকালেই সম্পাদন করেছিলেন ট্রাম্প। একজন ফেডারেল জাজ এর আগে আদালতে বলেছিলেন, কর্মকাণ্ডগুলো যে আইন অনুযায়ী একজন প্রেসিডেন্টের মাধ্যমে বা একজন প্রেসিডেন্টের জন্য সম্পাদিত হয়েছে তা প্রমাণ করতে ট্রাম্প ব্যর্থ হয়েছেন। তবে সোমবারের রায়ের কথা উল্লেখ করে ট্রাম্পের আইনজীবীরা দাবি করেন, সবশেষ রায়ের ফলে এই বিষয়টিই প্রমাণ হয়েছে যে অফিশিয়াল প্রেসিডেনশিয়াল অ্যাক্টস বিবেচনায় হাশ মানি মামলায় কিছু প্রসিকিউশন প্রমাণাদি পেশ করার অনুমতি দেয়া উচিত হয়নি।