news.ibtvusa@gmail.com

917-517-9777

ব্যাটলগ্রাউন্ড পেনসিলভেনিয়ায় প্রচারণা

ব্যাটলগ্রাউন্ড পেনসিলভেনিয়ায় প্রচারণা

আইবিটিভি ইউএসএ নিউজ ডেস্ক     

মাত্র দুদিন পরই নির্ধারিত হবে সেনেট ও  হাউজের নিয়ন্ত্রণ যাবে কাদের হাতে। শেষ মুহূর্তে ভোটারদের সমর্থন আদায়ে মরিয়া ডেমোক্র্যাট ও রিপাবলিকান শিবির। একইসঙ্গে জো বাইডেন, বারাক ওবামা এবং ডনাল্ড ট্রাম্পের প্রচারণায় মুখর কৌশলগত গুরুত্বপূর্ণ স্টেট- পেনসিলভেনিয়া। বাইডেন এবং ওবামা বলেন, গণতন্ত্র এখন ব্যালটের ওপর নির্ভর করছে। আর অর্থনৈতিক সংকট নিয়ে ডেমোক্র্যাটদের তুলোধুনো করেন ট্রাম্প।

ডেমোক্র্যাট দলীয় প্রার্থীদের পক্ষে জমজমাট প্রচারণায় অংশ নেন প্রেসিডেন্ট জো বাইডেন। মঞ্চ ভাগাভাগি করেন সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার সাথে। ভোট চান দলীয় প্রার্থী জন ফেটারম্যান ও জাশ শ্যাপিরোর পক্ষে।

প্রেসিডেন্ট জো বাইডেন বলেন, পেনসিলভানিয়ার মানুষ ফেটারম্যান। নির্বাচনী কেন্দ্রের বাইরে অস্ত্র হাতে দাঁড়িয়ে থাকে রিপাবলিকানরা। তাদের ঠেকানোর ক্ষমতা ভোটারদের হাতে।

এসময় বারাক ওবামা বলেন, যখন শীর্ষ পদে থাকা কেউ সহিংসতাকে উস্কে দেয় সেটা বিপজ্জনক। অ্যামেরিকার অবশ্যই এমন একজন নেতা পাওয়া উচিৎ যিনি জনতার পাশে থেকে গণতন্ত্রের জন্য লড়াই করবেন।

প্রচারাভিযানে বাইডেন এবং ওবামা এই নির্বাচনকে গণতন্ত্রের জন্য লড়াই হিসেবে আখ্যা দিয়েছেন।

অপরদিকে, সেনেটে মুসলিম প্রার্থী মেহমেত ওজের পক্ষে ভোট চান সাবেক প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প। লাল শিবিরের পক্ষে ঢেউ তৈরির আহ্বান জানান তিনি। চলমান অর্থনৈতিক সংকট নিয়ে ডেমোক্র্যাট সরকারকে তুলোধুনো করেন ট্রাম্প। ট্রাম্প বলেন, ওজের বিপরীতে ফেটারম্যান একজন জঘন্য প্রার্থী।

মধ্যবর্তী নির্বাচন কংগ্রেসের নিয়ন্ত্রণ নির্ধারণী এক গুরুত্বপূর্ণ নির্বাচন। এ নির্বাচনে ভোট হবে হাউজের চারশ ৩৫ আসন এবং সেনেটের ৩৫ আসনের জন্য। ডেমোক্র্যাটরা কংগ্রেসের দুই চ্যাম্বারের নিয়ন্ত্রণ হারালে প্রেসিডেন্ট বাইডেনের জন্য কোনো কাজ করা খুব কঠিন হয়ে পড়বে।

এ পরিস্থিতিতে, দোদুল্যমান ভোটারদের কারণে মধ্যবর্তী নির্বাচনে ফলাফল নির্ধারণী স্টেট- পেনসিলভেনিয়ায় জনগণকে ভোট দেওয়ার বার্তা দিয়েছেন দুই সাবেক এবং বর্তমান প্রেসিডেন্ট। ওবামা এবং বাইডেনের মতো ট্রাম্পও ভোটারদেরকে একই বার্তা দেবেন এমন ঘটনা বিরল। কিন্তু তেমনটাই দেখা গেলো পেনসিলভেনিয়ার নির্বাচনী প্রচারাভিযানে।